28 C
Dhaka
Monday, August 8, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়কানাডিয়ান ইউনিভাসির্টির দুজন পেলেন ডায়ানা অ্যাওয়ার্ড

কানাডিয়ান ইউনিভাসির্টির দুজন পেলেন ডায়ানা অ্যাওয়ার্ড

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশেরর দুইজন পেয়েছেন ডায়ানা অ্যাওয়ার্ড। অনন্য এই স্বীকৃতি উদযাপনে গতকাল মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে নিজস্ব ক্যাম্পাসে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডায়ানা অ্যাওয়ার্ড বিজয়ী কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইংরেজি বিভাগের প্রভাষক উপমা আহমেদ এবং শিক্ষার্থী মো. জহিরুল ইসলামের হাতে সম্মাননা স্মারক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং বোর্ড অব ট্রাস্টিজ ড. চৌধুরী নাফিজ সরাফাত।

সামাজিক পরিবর্তনে অবদানের স্বীকৃতি হিসেবে ডায়ানা অ্যাওয়ার্ড পেয়েছেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের দুজন। তারা হলেন বিশ্ববিদ্যালয়টির ইংরেজি বিভাগের প্রভাষক উপমা আহমেদ এবং শিক্ষার্থী মো. জহিরুল ইসলাম।

উপমা আহমেদ যুব সংগঠন ‘ইভোলিউশন ৩৬০’-এর মাধ্যমে সামাজিক কর্মকাণ্ড পরিচালনার জন্য আন্তর্জাতিক এই স্বীকৃতি পেয়েছেন। অন্যদিকে দৈনন্দিন কাজের বাইরে গিয়ে সামাজিক পরিবর্তন এবং উন্নতিতে ভূমিকা রাখায় আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন জহিরুল ইসলাম।

ড. চৌধুরী নাফিজ সরাফাত আরও বলেন, ‘কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ সব সময় সেরা শিক্ষকদের নেয়, এটা আবার প্রমাণ হলো। আমাদের সেরা ছাত্র অ্যাওয়ার্ড পেয়েছে। তাদের নিয়ে আমরা গর্বিত। আমরা আশা করছি, আগামী বছর আমাদের বিশ্ববিদ্যালয় থেকে নতুন কেউ এই অ্যাওয়ার্ড নিয়ে আসবে।’

অনুষ্ঠানে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের সিনিয়র অ্যাডভাইজর প্রফেসর ড. এইচ এম জহিরুল হক, ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, রেজিস্ট্রার দিলদার আহমেদ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) ড. মো. শাহরুখ আদনান খান, বিজনেস স্কুল বিভাগের প্রধান এস এম আরিফুজ্জামান, মারুফ এইচ খান প্রধান নির্বাহী, আরবিএমকো লি. টিমকো এনভি উপস্থিত ছিলেন।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ