27 C
Dhaka
Tuesday, September 21, 2021
প্রচ্ছদপরীক্ষাখুলনা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু ১২ সেপ্টেম্বর

খুলনা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু ১২ সেপ্টেম্বর

করোনা মহামারির কারণে স্থগিত খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির প্রথম টার্মের সব বর্ষের একাডেমিক ক্যালেন্ডার পুনর্নির্ধারণ করা হয়েছে। ওই ক্যালেন্ডার অনুযায়ী ১২ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের প্রথম টার্মের পরীক্ষা শুরু হবে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একডেমিক কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, উপাচার্য মাহমুদ হোসেনের সভাপতিত্বে ভার্চ্যুয়াল মাধ্যমে সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার পুনঃগঠনের মাধ্যমে ক্লাস ও পরীক্ষা নেওয়ার সময় নির্ধারণ করা হয়েছে।

ওই সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত রিভিউ ক্লাস গ্রহণ, সমন্বিত অনলাইন-অফলাইনে পরীক্ষা গ্রহণ সম্পর্কিত প্রশিক্ষণ ও মডেল টেস্ট অনুষ্ঠিত হবে। ২৯ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষাসংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) থাকবে। আর অনলাইন-অফলাইনের মাধ্যমে প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা শুরু হবে ১২ সেপ্টেম্বর থেকে। ওই পরীক্ষা চলবে ২১ অক্টোবর পর্যন্ত। পরে ২৩ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে ফলাফল প্রকাশিত হবে।

একাডেমিক কমিটির ওই সভায় সহ-উপাচার্যসহ সব স্কুলের (অনুষদ) ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), সব ডিসিপ্লিন প্রধান, পরিচালক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ছাত্রবিষয়ক পরিচালক সংযুক্ত ছিলেন।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ