24 C
Dhaka
Tuesday, December 6, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়চবির ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর

চবির ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর

তিন দফা পেছানোর পর অবশেষে ২৭ অক্টোবর শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, করোনার সংক্রমণের কারণে তিন দফা পেছানোর পর নতুন সময়সূচি ও প্রবেশপত্র ডাউনলোডের সময়সীমা আমরা প্রকাশ করেছি। আশা করছি করোনার প্রথাকলে নির্ধারিত সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তি অনুযায়ী ২৭ অক্টোবর ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ভর্তি পরীক্ষা। যা চলবে ৫ নভেম্বর পর্যন্ত। ২৭ ও ২৮ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ৫ নভেম্বর ‘বি-১’ও ডি-১’উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে ১২ অক্টোবর থেকে ধারাবাহিকভাবে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে মোট আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৭ জন শিক্ষার্থী।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ