24 C
Dhaka
Thursday, December 8, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের জরুরি নির্দেশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের জরুরি নির্দেশ

আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে করোনা টিকার জন্য নিবন্ধন করার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। সরকার ঘোষিত নির্দিষ্ট তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার জন্যই এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ-সংক্রান্ত জরুরি নির্দেশনা অধিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, যেসব শিক্ষার্থীর বয়স ১৮ বা ১৮ এর বেশি এবং যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের আগামী তিন কার্যদিবস অর্থাৎ ২১ সেপ্টেম্বরের মধ্যে জন্মনিবন্ধন সনদ সংগ্রহ করে এর নিবন্ধিত নম্বর http://103.113.200.28/student_covidinfo/ লিঙ্কে দিতে হবে। সনদ প্রাপ্তি সাপেক্ষে সংশ্লিষ্ট শিক্ষার্থী যাতে স্থানীয় পর্যায়ে করোনা টিকা পেতে পারেন সেজন্য জাতীয় বিশ্ববিদ্যালয় যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। যারা ইতোমধ্যে করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ নিয়েছেন, তাদের খুব শিগগিরই এ তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠাতে বলা হয়েছে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের আবাসিক হল খোলা এবং শ্রেণিকক্ষে পাঠদান শুরু করার বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সেখানে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের টিকার নিবন্ধন শেষ করার নির্দেশনা দেওয়া হয়। এরপর বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ নিজ নিজ একাডেমিক কাউন্সিলের অনুমোদন নিয়ে পাঠদান কার্যক্রম শুরু এবং আবাসিক হল খুলে দিতে পারবে।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ