30 C
Dhaka
Saturday, August 13, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনের সময় বাড়লো

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনের সময় বাড়লো

বাড়ানো হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির আবেদনের সময়। ভর্তির আবেদনের পূর্বনির্ধারিত সময় ১৪ আগস্ট শেষ হওয়ার কথা থাকলেও আবেদন করা যাবে আগামী ১৮ আগস্ট পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে শিক্ষার্থীদের সুবিধার্থে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রমে অনলাইনে প্রাথমিক আবেদনের সময় ১৮ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

বর্ধিত সময়সূচি অনুযায়ী আগ্রহী প্রার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) থেকে আবেদন ফরম পূরণ করতে হবে। প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ টাকা কলেজ নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ে মাধ্যমে ১৯ আগস্টের মধ্যে অবশ্যই জমা দিতে হবে। গত ১৯ জুলাইয়ে প্রকাশিত ভর্তির মূল বিজ্ঞপ্তির অন্য শর্তাবলি অপরিবর্তিত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাস আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Prospectus (Honours)/Important Notice অপশন থেকে জানা যাবে।

অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের সর্বশেষ তারিখ উল্লেখ করা হয়েছে ১৮ আগস্ট, প্রার্থীদের প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ টাকা সংশ্লিষ্ট কলেজ নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দেওয়ার সর্বশেষ তারিখ ১৯ আগস্ট,কলেজ কর্তৃক অনলাইনে প্রাথমিক আবেদন

নিশ্চয় করার সর্বশেষ তারিখ ২১ আগস্ট এবং আবেদনকারী প্রার্থীদের প্রাথমিক আবেদন ফির জাতীয় বিশ্ববিদ্যালয়ের অংশ (প্রার্থীপ্রতি ১৫০ টাকা হারে) সংশ্লিষ্ট খাতে (ভর্তি ফান্ড) যেকোনো সোনালী ব্যাংক শাখায় জমা দেওয়ার তারিখ ২২ থেকে ২৬ আগস্ট নির্ধারণ করা হয়েছে।

Subscribe

১টি মন্তব্য

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ