28 C
Dhaka
Monday, August 8, 2022
প্রচ্ছদপরীক্ষাঢাবি অধিভুক্ত ৭ কলেজের অনলাইনে পরীক্ষা নেওয়ার সক্ষমতা যাচাই হচ্ছে

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের অনলাইনে পরীক্ষা নেওয়ার সক্ষমতা যাচাই হচ্ছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজে অনলাইনে পরীক্ষা নেওয়ার সক্ষমতা যাচাই করা হচ্ছে। মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা এই সাত কলেজের শিক্ষা কার্যক্রমে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। সৃষ্টি হয়েছে সেশনজট। এ সমস্যা সমাধানে অনলাইনে চূড়ান্ত পরীক্ষা নিতে শিক্ষার্থীদের সক্ষমতা যাচাইয়ের উদ্যোগ নিয়েছে সাত কলেজ প্রশাসন।

মঙ্গলবার এই সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার সমকালকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সব কলেজকে অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে শিক্ষার্থীদের মতামত জানতে দায়িত্ব দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কলেজ প্রশাসন শিক্ষার্থীদের মত নিয়ে আমাদের জানাবে। এরপর কলেজের দেওয়া তথ্যের ভিত্তিতে আমরা সুনির্দিষ্ট প্রস্তাব ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাঠাব।

অধ্যাপক সেলিম উল্লাহ আরও বলেন, সাতটি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ায় একক সিদ্ধান্তের ভিত্তিতে পরীক্ষা নেওয়ার কোনো সুযোগ নেই। আমাদের একাডেমিক অথরিটি ঢাকা বিশ্ববিদ্যালয়। পরীক্ষা নেওয়ার পদ্ধতিও ঠিক করবে তারাই। অনলাইনে পরীক্ষা নেওয়ার অনুমতি রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের। এখন সেটা কার্যকরের বিষয়।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ