29 C
Dhaka
Saturday, September 18, 2021
প্রচ্ছদপ্রাথমিক শিক্ষাতালিকা হচ্ছে করোনা আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের

তালিকা হচ্ছে করোনা আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের

তালিকা হচ্ছে করোনা আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সারাদেশের করোনা ভাইরাসে আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা চেয়েছে । নির্ধারিত ছকের মাধ্যমে উপ-পরিচালকদের আক্রান্ত ও দায়িত্বপালন অবস্থায় দুর্ঘটনাকবলিত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা পাঠাতে বলা হয়েছে। বিভাগীয় উপ-পরিচালক দের গত ২৩ মে এ সংক্রান্ত চিঠি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো হয়েছে।

অধিদপ্তরের পরিচালক খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত চিঠিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দেশের কোন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী করনা ভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে বা দায়িত্ব পালনকালে আক্রান্ত হলে তাদের তথ্য নির্ধারিত ছক মোতাবেক পাঠাতে বলা হয়েছে বিভাগীয় উপ-পরিচালকদের।

আরো পড়ুন- প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার নম্বর বিভাজন ও প্রশ্ন কাঠামো প্রকাশ

কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের নাম, দায়িত্বের বিবরণ, পদবি, কর্মরত প্রতিষ্ঠান বা দপ্তর, করোনা ভাইরাস আক্রান্ত না দুর্ঘটনাকবলিত সে সংক্রান্ত তথ্য ও মন্তব্য উল্লেখ করে নির্ধারিত ছকে তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বরাবর পাঠাতে হবে বিভাগীয় উপ-পরিচালকদের।

করোনা কালে এর আগে জেলা-উপজেলার প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তালিকা চেয়েছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সাবেক ব্যানবেইস পরিচালক মো. ফসিউল্লাহ বলেন, করোনার ক্রান্তিকালে যেসব কর্মকর্তা এবং শিক্ষক জীবনের ঝুঁকি নিয়ে দেশের জনগনের সেবায় নিয়োজিত ছিলেন তাদের স্বীকৃতি দেয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের থেকে তাদের সম্মাননা ও অভিনন্দন জানানো হবে। এছাড়া তাদের জন্য ‘বিশেষ স্বীকৃতির’ ব্যবস্থা করা হবে। এছাড়া পরবর্তী সময় চাকরির যেকোন প্রয়োজনে তাদের বিশেষ অগ্রাধিকার দেয়ার চিন্তাও রয়েছে। 

তিনি আরও বলেন, তাদের কাজের স্বীকৃতি আমরা দিতে ইচ্ছুক। এজন্য তাদের তালিকা সংগ্রহ করে ডাটাবেজ তৈরি করার কাজ শুরু হয়েছে। অধিদপ্তরের কাজে দায়িত্ব পালন করা শিক্ষক-কর্মকর্তাদের তালিকা সংগ্রহ শুরু করা হচ্ছে।

এছাড়া পরবর্তীতে সরকারের উপরি মহল থেকে যদি করোনা কালে দায়িত্ব পালন করা কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষকদের তালিকা রিকোজিশান দেয়া হয় তা হলেও এসব শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের তথ্য পাঠানো যাবে।

আরো পড়ুন- সবার আগে এসএসসির ফলাফল পেতে প্রি-রেজিস্ট্রেশন

শিক্ষার সকল খবর পেতে Shikkhapedia.com এর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে যুক্ত থাকুন।

সবসময় রিয়েল টাইম নিউজফিড পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ