30 C
Dhaka
Sunday, August 1, 2021
প্রচ্ছদবাংলাদেশপীরকাশিমপুর আর এন উচ্চবিদ্যালয়ে নান্দনিক চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন ও বিদ্যালয় প্রতিষ্ঠার...

পীরকাশিমপুর আর এন উচ্চবিদ্যালয়ে নান্দনিক চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন ও বিদ্যালয় প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী পালন

পীরকাশিমপুর আর এন উচ্চবিদ্যালয়ে নান্দনিক চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন ও বিদ্যালয় প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী পালন।

ম. শাহনূর আলম খাঁন, মুরাদনগর, কুমিল্লা

কুমিল্লা জেলার মুরাদনগরের পীরকাশিমপুর আরএন উচ্চবিদ্যালয়ে শিক্ষা প্রকল্প কর্তৃক নির্মিত নান্দনিক চারতলা একাডেমিক ভবন এবং বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্নারের শুভ উদ্বোধন সম্পন্ন হয়।

২৭ মার্চ শনিবার সকাল ১১টায় বিদ্যালয়চত্বরে এক জমকালো ও উৎসবমূখর পরিবেশে এ উদ্বোধনী ও বিদ্যালয় প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিটিভি’র অনুষ্ঠান পরিকল্পনাকারী ও উপস্থাপক পীরকাশিমপুরের কৃতিসন্তান মো. সহিদুল হোসেন সরকার এর প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি ও কুমিল্লা ৩ (মুরাদনগর) আসনের সাংসদ ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ।

আরো পড়ুন- এমপিওভুক্ত শিক্ষকরা সরকারি নিয়মে শতভাগ ঈদ বোনাস চান!

পীরকাশিমপুর আরএন উচ্চবিদ্যালয়ের বয়েজ স্কাউটস স্যালূট প্রদান করার পর প্রধান অতিথি নবনির্মিত নান্দনিক চারতলা একাডেমিক ভবন এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের ফলক উন্মোচন করেন।

প্রধান অতিথির বক্তব্যকালে সাংসদ ইউসুফ আব্দুল্লাহ হারুন বলেন,’শিক্ষায় গুনগত মান অর্জনের জন্য Smart school infrastructure, Smart student, Smart teacher দরকার। সরকার Smart school infrastructure করে দিচ্ছে। শিক্ষকগণ Smart student তৈরি করবেন তবে তার আগে নিজেদেরকে Smart teacher হিসেবে তৈরি করতে হবে। এর জন্য প্রত্যেক শিক্ষককেই প্রতিদিন অধ্যয়নের সাথে নিজেকে সংযুক্ত রাখা উচিত।’

স্বাগত বক্তব্যে পীরকাশিমপুর আরএন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আলাউদ্দীন ভূঁঞা বলেন, ‘সরকার আমাদেরকে Smart school উপহার দিয়েছে ; আমরা আপনাদেরকে Quality Education উপহার দেব, এটি আপনাদের কাছে আমার অঙ্গীকার।

আরো পড়ুন- স্বাস্থ্য খাত চ্যালেঞ্জের মুখে ; বাজেটে বেসরকারি শিক্ষকদের নেই কোনো সুখবর

মুরাদনগর উপজেলার সাবেক চেয়ারম্যান পীরজাদা জহুরুল আলম চিশতির সভাপতিত্বে অনু্ষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন, মুরাদনগর উপজেলার সাবেক চেয়ারম্যান হারুন আল রশিদ ও সৈয়দ আব্দুল কাইয়ূম খসরু, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, বিজনেস কর্পোরেট কনসালটেন্ট মো. শামসুজ্জামান, গুলশানে চিশতিয়া কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা খাদেম আব্দুল বারী দুদু মিয়া প্রমূখ।

আরো বক্তব্য রাখেন, আকুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আহমেদ মোল্লা,পীরকাশিমপুর আরএন উচ্চবিদ্যালয় পরিচালনা পর্ষদের দাতা সদস্য শিমূল বিল্লাল, অভিভাবক সদস্য, মো. গোলাম মোস্তফা, মো. শাহ আলম প্রমূখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংগরাবাজার থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার, মুরাদনগর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ তমাল, মুরাদনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.সফিউল আলম তালুকদার প্রমূখ।

পরে, কর্তৃপক্ষ প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান করেন। শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠানে নতুন মাত্রা যোগ করেছে। উল্লেখ্য যে, গত ১৮ মার্চ ছিল বিদ্যালয়টি প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী। প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন মিডিয়ার সাংবাদিক, রাজনীতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এতে উপস্থিত ছিলেন।

শিক্ষার সকল খবর পেতে Shikkhapedia.com এর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে যুক্ত থাকুন।

সবসময় রিয়েল টাইম নিউজফিড পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ