33 C
Dhaka
Monday, August 15, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষামাধ্যমিকমাধ্যমিক স্কুলের শিক্ষক নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা স্থগিত

মাধ্যমিক স্কুলের শিক্ষক নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা স্থগিত

চলমান কঠোর লকডাউনের কারণে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২ হাজার ১২১ জন সহকারী শিক্ষকের স্বাস্থ্য পরীক্ষা স্থগিত করেছে স্বাস্থ্য অধিদফতর। বৃহস্পতিবার (১ জুলাই) একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশব্যাপী কঠোর লকডাউনের কারণে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২ হাজার ১২১ জন সহকারী শিক্ষক ও শিক্ষিকার স্বাস্থ্য পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) মাধ্যমে সুপারিশকৃত ২ হাজার ১২১ জনের স্বাস্থ্য পরীক্ষা ৪ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল।এর আগে ২১ জুন স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, পিএসসি কর্তৃক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের নতুন নিয়োগ পাওয়া ২ হাজার ১২১ জন সহকারী শিক্ষক ও শিক্ষিকা (১০ম গ্রেড) পদে প্রার্থীদের ডোপ টেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা হবে। এক্সরে, প্রস্রাব ও চক্ষু পরীক্ষা করে রিপোর্ট স্বাস্থ্য অধিদফতরে পাঠাতে হবে।শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, দেশে ৩১১টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সংকট দূর করতে ২০১৮ সালের সেপ্টেম্বরে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগের জন্য যে নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করে পিএসসি। গত বছরের ২৯ ডিসেম্বর ২ হাজার ১৫৫ জন প্রার্থীকে নিয়োগ দিতে সুপারিশ করে পিএসসি। এরপর নানান জটিলতায় তাদের নিয়োগ দেওয়া সম্ভব হয়নি। অবশেষে তাদের নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয়।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ