28 C
Dhaka
Thursday, December 1, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়লকডাউনে আটকে পড়া ইবি শিক্ষার্থীরা বাড়ি ফিরতে চায়

লকডাউনে আটকে পড়া ইবি শিক্ষার্থীরা বাড়ি ফিরতে চায়

চলমান লকডাউনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের অন্তত শতাধিক শিক্ষার্থী ক্যাম্পাসের আশেপাশে এবং কুষ্টিয়া-ঝিনাইদহ শহরের মেসে আটকা পড়েছে। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় তারা বাড়ি ফিরতে পারছে না। স্বাস্থ্যঝুঁকির পাশাপাশি খাদ্য ও আবাসন সংকটের মধ্যে দিন কাটাচ্ছে এসকল শিক্ষার্থীরা। এতে শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। নিরাপদে বাড়ি ফেরা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে (বাস) বিভাগীয় শহরে পৌঁছে দেয়ার দাবি জানিয়েছে তারা। একই দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী।

আটকে পড়া শিক্ষার্থীরা জানান, গত মাসে পরীক্ষা গ্রহণ করা হবে এমন একটি সংবাদ শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়ে। ফলে হঠাৎ করে সিট না পাবার আশঙ্কায় তারা ক্যাম্পাসের আশেপাশের বিভিন্ন মেসে চলে আসেন। তবে ঈদুল আজহার ছুটির পরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে লকডাউন ঘোষণা করা হলে দূরপাল্লার সকল গণপরিবহন বন্ধ থাকায় তারা আর ফিরতে পারেননি।

আসিফ নামে এক শিক্ষার্থী বলেন, কুষ্টিয়া-ঝিনাইদহে করোনা পরিস্থিতি ভয়াবহ। মেসে ঝুঁকিতে রয়েছি। নিরাপদে বাড়ি যেতে ক্যাম্পাসের বাস চাই।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম দৈনিক ইত্তেফাককে বলেন, এবিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। কোথায় কেমন শিক্ষার্থী আছে পরিসংখ্যানের উপর ভিত্তি করে উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ সকলের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ