28 C
Dhaka
Sunday, August 14, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়শতবর্ষ পূর্তিতে বর্ণিল সাজে ঢাকা বিশ্ববিদ্যালয়

শতবর্ষ পূর্তিতে বর্ণিল সাজে ঢাকা বিশ্ববিদ্যালয়

১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূতি দিবস। শিক্ষা ও সংস্কৃতির প্রাণকেন্দ্র এবং জাতীয় আশা-আকাঙ্ক্ষার প্রতীক ঢাকা বিশ্ববিদ্যালয় পূর্ণ করতে যাচ্ছে তার শততম বছর। দিবসটি উপলক্ষে পুরো ক্যাম্পাস সেজেছে বর্ণিল সাজে।

বিশেষ এই দিনটি ঘিরে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, কলা ভবন, স্মৃতি চিরন্তন, বিশ্ববিদ্যালয় ক্লাব ভবন, সামাজিক বিজ্ঞান ভবন, প্রশাসনিক ভবনসহ কয়েকটি ভবন লাল, সবুজ, নীল রঙের বাতির আলোয় সাজানো হয়েছে।

শতবর্ষ কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীরই ছিল নানামুখী ভাবনা। অন্যান্য বছর বিশ্ববিদ্যালয় দিবসে যেমন বর্ণাঢ্য আয়োজন হয় এবার করোনার কারণে তা সম্ভব হয়নি। এ কারণে হতাশা ব্যক্ত করেছেন শিক্ষার্থীরা।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাবিল হায়দার ঢাকা পোস্টকে বলেন, অনেক আশা-আকাঙ্ক্ষা ছিল শতবর্ষ উদযাপন করব বিশ্ববিদ্যালয়ে। কিন্তু করোনা মহামারি তা আর হতে দিল না। তবুও শতবর্ষী প্রাণের বিদ্যাপীঠকে নিয়ে গর্ব করি। পৃথিবীর সূর্যাস্ত পর্যন্ত সত্য, সুন্দর আর সমৃদ্ধির বাতি জ্বালিয়ে রাখুক আমাদের বিদ্যাপীঠ।

মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিলন হোসাইন বলেন, শতবর্ষে ক্যাম্পাসে অবস্থান করছি তবে সে আমেজ নেই। আমরা যেভাবে ভেবেছিলাম, সেভাবে উদযাপন করতে পারছি না। আশা করি করোনা মহামারি শেষে আমরা জাঁকজমকভাবে উদযাপন করতে পারব। শুভ জন্মদিন প্রাণের বিদ্যাপীঠ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী ঢাকা পোস্টকে বলেন, আমাদের জন্য এটা খুব আনন্দের বিষয় যে, আমাদের বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি আজ। করোনার জন্য আমরা দিনটি ভালোভাবে উদযাপন করতে পারছি না, তবে নাল নীল বাতিতে ক্যাম্পাসকে সাজানোর কমতি রাখিনি। আমরা স্বাস্থ্যবিধি মেনে যতটুকু সম্ভব উদযাপন করব। আমরা প্রত্যাশা করছি আগামী ১ নভেম্বর বড় পরিসরে শতবর্ষ উদযাপন করতে পারব। শিক্ষার্থীরা যেমন মিস করছে, আমরাও ঠিক একইভাবে শিক্ষার্থীদের মিস করছি।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ