27 C
Dhaka
Tuesday, October 19, 2021
প্রচ্ছদশিক্ষক সমিতিশিক্ষাপ্রতিষ্ঠান সীমিত পরিসরে হলেও খুলে দেওয়ার দাবি বাশিসের

শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত পরিসরে হলেও খুলে দেওয়ার দাবি বাশিসের

এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত পরিসরে হলেও খুলে দেওয়ার দাবি বাশিসের , জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র নজরুল ইসলাম রনি এবং বাশিসের ভারপ্রাপ্ত মহাসচিব মোহাম্মদ আতিকুর রহমান তালুকদার।

আরো পড়ুন- জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনের সময় বাড়লো

বৃহস্পতিবার বাশিস এক বিবৃতিতে বলে, দীর্ঘ ১৭ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্রছাত্রীরা বইয়ের জগৎ ছেড়ে ফেসবুক বা পাবজি গেমে কিংবা নেশার জগতে আসক্ত হয়ে পড়ছে এবং মানসিক সমস্যায় ভুগছে। বর্তমানে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট আদান-প্রদান চলছে। কিন্তু শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট ভালোভাবে বুঝতে পারছে না বলে জানা গেছে। তাদের সঙ্গে মতবিনিময় বা সপ্তাহে কমপক্ষে তিন দিনের জন্য হলেও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বুঝতে সুবিধা হবে। এর পর পর্যায়ক্রমে পরিস্থিতি বুঝে অন্যান্য শ্রেণির ক্লাস চালু করা যেতে পারে।

আরো পড়ুন- সংক্রমণ কমে এলে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: দীপু মনি

বিবৃতিতে আরও স্বাক্ষর করেন বাশিসের উপদেষ্টা অধ্যক্ষ মোহাম্মদ ফজর আলী, সিনিয়র যুগ্ম মহাসচিব মনসুর ইকবাল, সিনিয়র সহসভাপতি মোহসিন আলী, সহসভাপতি আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক মোস্তফা কালাম খান, তানিয়া আখতার, সহকারী মহাসচিব ঝর্না বিশ্বাস, মহিলাবিষয়ক সম্পাদক রেহানা আক্তার প্রমুখ।

শিক্ষার সকল খবর পেতে Shikkhapedia.com এর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে যুক্ত থাকুন।

সবসময় রিয়েল টাইম নিউজফিড পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ