31 C
Dhaka
Wednesday, August 10, 2022
প্রচ্ছদবাংলাদেশশিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে ১৫ জুন পর্যন্ত

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে ১৫ জুন পর্যন্ত

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে ১৫ জুন পর্যন্ত

বর্তমান করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি আর বাড়াচ্ছেনা সরকার। আগামী ৩১ মে রবিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে খুলছে সরকারি অফিস অফিস-আদালত। তবে অসুস্থ, বৃদ্ধ এবং গর্ভবতী নারী চাকুরীজীবিরা এর আওতামুক্ত থাকবেন। আজ বুধবার বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সরকারি দপ্তরের কাজে যোগ দেওয়ার জন্য আসতে হবে।। তবে অসুস্থ, বয়স্ক এবং গর্ভবতী নারীদের অফিসে আসা শিথিল করা হয়েছে। একইসঙ্গে স্কুল, কলেজসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকছে।  

আরো দেখুন- বিশ্বের করোনা পরিস্থিতির রিয়েল টাইম আপডেট

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরোও জানান, ইতোমধ্যেই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজে যোগ দেয়ার জন্য আসতে হবে উল্লেখ করা নির্দেশনায় মাননীয় প্রধানমন্ত্রীর সাইন হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকালেই এই প্রজ্ঞাপন জারি করা হবে।

নিজ নিজ প্রতিষ্ঠানকে কর্মীদের সকল প্রকার পরিবহন সুবিধা দিতে হবে। বৃদ্ধ বা বয়স্ক, অসুস্থ এবং অন্ত:স্বত্ত্ব নারীরা কর্মক্ষেত্রে যাবেন না।  গণপরিবহন যেমন- যাত্রীবাহী বাস, রেল ও নৌযান সীমিত পরিসরে চলবে। স্বাস্থ্য হাইজিন মেনে অভ্যন্তরীন বিমান চলাচল করতে পারবে। ১৫ জুন সোমবার পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে, অনলাইনে শ্রেণী কার্যক্রম চালানো যাবে। যেকোন প্রকার গণজমায়েত, সভা, মিটিং, মিছিল, সমাবেশ নিষিদ্ধ। সকল ধর্মীয় উপাসনালয় খোলা থাকবে। এক জেলা থেকে অন্য আরেক জেলায় যোগাযোগ/চলাচলে পূর্বের নিষেধাজ্ঞা বহাল থাকবে। 

উল্লেখ্য যে, গত ২৬ মার্চ থেকে এই পর্যন্ত মোট সাত দফা ছুটি বাড়ানো হয়ছিল। সর্বশেষ সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত ঘোষণা করা রয়েছে।

আরো পড়ুন- সবার আগে এসএসসির ফলাফল পেতে প্রি-রেজিস্ট্রেশন

শিক্ষার সকল খবর পেতে Shikkhapedia.com এর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে যুক্ত থাকুন।

সবসময় রিয়েল টাইম নিউজফিড পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ