30 C
Dhaka
Sunday, August 1, 2021
প্রচ্ছদবদলিস্বাস্থ্য অধিদপ্তরে দুদকের অভিযান

স্বাস্থ্য অধিদপ্তরে দুদকের অভিযান

স্বাস্থ্য অধিদপ্তরে দুদকের অভিযান

রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ সাহেদেরর দুর্নীতির তথ্য খতিয়ে দেখতে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে N 95 মাস্ক কাণ্ডে দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয় কেন্দ্রীয় ঔষধাগারের তিন কর্মকর্তাকে। এইসব ঘটনার নেপথ্যে কারিগরদের খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন দুদক সচিব দেলোয়ার বখত।

রোববার বিকাল তিনটার পর রাজধানীর মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য ভবনে আসে দুদকের চার সদস্যের একটি টিম।  যার নেতৃত্বে ছিলেন রিজেন্ট হাসপাতালের মালিক শাহেদ করিমের দুর্নীতি অনুসন্ধানে গঠিত অনুসন্ধান দলের প্রধান উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক। প্রায় পৌনে এক ঘন্টা স্বাস্থ্য ভবনে ছিল দুদকের এই টিম। এসময় তারা স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদের কক্ষে অবস্থান করেন। কিছু সময় পর সে কক্ষে প্রবেশ করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডাক্তার নাসিমা সুলতানা। এই দুই কর্মকর্তার সঙ্গে দীর্ঘসময় কথা বলেছে দুদক টিম। এর জন্যই মূলত স্বাস্থ্য অধিদপ্তরে দুদকের অভিযান চালানো হয়েছে।

আরো পড়ুন- অধ্যাপক এমাজউদ্দিন আহমদ মারা গেছেন

দুদকের উপ-পরিচালক মোঃ আবু বকর সিদ্দিক বলেন হসপিটালের বিষয় সাহেবের ইনকোয়ারি জন্য ডিজি আবুল কালাম আজাদ মহোদয়ের কাছে এসেছি। আজকে আমরা পূর্ণাঙ্গ তথ্য পায়নি আগামীকাল পূর্ণাঙ্গ তথ্য সরবরাহ করব।

এর আগে এন ৯৫ মাস্ক, পিপিই সহ প্রয়োজনীয় জিনিস কেনাকাটা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ অনুসন্ধানে সিএমএইচডির  তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। এই তিন কর্মকর্তার বিরুদ্ধে অনৈতিকভাবে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ রয়েছে। দুদক বলছে এসব ঘটনার পেছনে কারা রয়েছেন তাদেরও খুঁজে বের করা হবে।

দুদকের সচিব মোহাম্মদ দিলওয়ার বখত বলেন দুদক যেসকল অনুসন্ধান করছে সবক্ষেত্রে কিন্তু সকলকেই যাদের সম্পৃক্ত ছিলেন, যাদের নাম এসেছে সকলকেই কিন্তু বক্তব্য গ্রহণ করা হয়েছে। আমরা আশা করি যে যারা সম্পৃক্ত মনে হয় যাদের বক্তব্য গ্রহণ করা প্রয়োজন অনুসন্ধানকারী কর্মকর্তা অবশ্যই গ্রহণ করবেন।

N 95 মাস্ক কাণ্ডে এরইমধ্যে জে এম আই এর চেয়ারম্যান আব্দুর রাজ্জাক তমা কনস্ট্রাকশন এর মেডিকেল টিমের সমন্বয়কারী মতিউর রহমানসহ চারজন কে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

শিক্ষার সকল খবর পেতে Shikkhapedia.com এর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে যুক্ত থাকুন।

সবসময় রিয়েল টাইম নিউজফিড পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ