28 C
Dhaka
Sunday, August 14, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়হাসপাতালে শুয়ে ফেসবুকে স্ট্যাটাস, সেই রাবি ছাত্রের মৃত্যু

হাসপাতালে শুয়ে ফেসবুকে স্ট্যাটাস, সেই রাবি ছাত্রের মৃত্যু

জন্ডিস ও টাইফয়েডে আক্রান্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের ছাত্র রুবেল আহমেদ মণ্ডল (২৩) মারা গেছেন। শুক্রবার সকালে রাজধানীর পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুর বিষয়টি অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল ওয়াদুদ সমকালকে নিশ্চিত করেছেন।

রুবেল আহমেদ অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। তার বাড়ি মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার পুনাইল গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে থাকতেন।

তার সহপাঠীরা জানান, রুবেল আহমেদ সম্প্রতি এলাকা বন্ধুদের সঙ্গে খাগড়াছড়ি ও বান্দরবানে বেড়াতে যান। সেখান থেকে ফেরার পর তার ম্যালেরিয়া ধরা পড়ে। এর কিছুদিন পরই তিনি জন্ডিসে আক্রান্ত। পরে তাকে মানিকগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রুবেলকে সেখান থেকে ঢাকায় ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছিল। সেখানে আইসিইউতে এক দিন থাকার পর তাকে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। সর্বশেষ তিনি ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই তিনি মারা যান।

এদিকে গত মঙ্গলবার নিজের ফেসবুকে হাসপাতালের বেডে শুয়ে একটি ছবি পোস্ট করেন রুবেল আহমেদ মন্ডল। পোস্টে তিনি লেখেন, ‘হতে পারে এভাবেই এই আইডি একদিন হুট করে বিনষ্ট হয়ে যাবে চিরতরে। সকলের দোয়াপ্রার্থী।’ তার পরদিন আরেকটি স্ট্যাটাস দেন তিনি, সেখানে তিনি লেখেন, ‘যারা আমার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছেন তাদেরকে দুঃখের সঙ্গে জানাচ্ছি- আমি গত ৭ দিন ধরে টাইফয়েড, জন্ডিস আরও বিশেষ রোগে আক্রান্ত। এমন অবস্থায় আপনাদের সঙ্গে কথা বলা খুবই অসম্ভব। যদি আল্লাহ হায়াত রাখে ইনশাল্লাহ ফিরে আসব।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সভাপতি আবদুল ওয়াদুদ বলেন, ‘তার মারা যাওয়ার খবরটি সকালেই শুনেছি। তার বিদেহী আত্মার শান্তি কামনা করি। তার মৃত্যুতে বিভাগ অকালে এক তরুণ ও মেধাবী শিক্ষার্থীকে হারাল।’

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ