27 C
Dhaka
Tuesday, September 21, 2021
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাকলেজ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। সোমবার (২৬ জুলাই) রাতে মাউশির ওয়েবসাইটে এটি প্রকাশ করা হয়।

ওয়েবসাইটে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দুই সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মূল্যায়নের নির্দেশনাও প্রকাশ করা হয়েছে।

মাউশি থেকে জারি করা অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন গ্রিড অগ্রায়নের চিঠিতে বলা হয়েছে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে প্রণয়ন করা অ্যাসাইনমে

প্রথম ধাপে দুই সপ্তাহের (১ম ও ২য় সপ্তাহ) জন্য ২৩টি বিষয়ের (পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান, উচ্চতর গণিত, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি, যুক্তিবিদ্যা, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, ভূগোল, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, হিসাববিজ্ঞান, ফিন্যান্স, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন, আরবি, ইসলাম শিক্ষা, শিশুর বিকাশ, খাদ্য ও পুষ্টি, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন, লঘু সংগীত, উচ্চাঙ্গ সংগীত) পাঠানো হলো।

এ অ্যাসাইনমেন্ট ২০২১ সালের সব এইচএসসি পরীক্ষার্থীকে প্রদান ও গ্রহণের ক্ষেত্রে কোভিড-১৯ জনিত সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধিনিষেধ যথাযথ অনুসরণ করতে বলা হয়েছে আদেশে।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের আবশ্যিক বিষয় বাংলা, ইংরেজি ও আইসিটি পরীক্ষা নেওয়া হবে না। এছাড়া চতুর্থ বিষয়েরও পরীক্ষা নেওয়া হবে না।

সাবজেক্ট ম্যাপিং করে আবশ্যিক ও চতুর্থ বিষয়ের নম্বর যোগ করা হবে নৈর্বাচনিক তিন বিষয়ের পরীক্ষা/মূল্যায়নের নম্বরের সঙ্গে।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ