33 C
Dhaka
Friday, September 30, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাকলেজ২৬ জুলাই থেকে কারিগরির এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু

২৬ জুলাই থেকে কারিগরির এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু

কারিগরি বোর্ডের অধীন এইচএসসির (বিএম/ভোকেশনাল) অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হচ্ছে।‌ আগামী ২৬ জুলাই থেকে কারিগরি শিক্ষাবোর্ড এ অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু করবে।

গত রোববার (১৮ জুলাই) কারিগরি শিক্ষাবোর্ডের পরিচালক (কারিকুলাম) ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের অধীনে পরিচালিত ২০২১ সালের এইচএসসি (বিএম/ভােকেশনাল)/ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হবে আগামী ২৬ জুলাই থেকে।

প্রতি সপ্তাহের সােমবার দুটি অ্যাসাইনমেন্ট আপলােড করা হবে। এইচএসসি পর্যায় অথবা Zpp.pw/hsc অ্যাসাইনমেন্টগুলো বাের্ডের ওয়েবসাইটে (www.bteb.gov.bd) বিজ্ঞপ্তি ও assignmen- 2021 লিংকে পাওয়া যাবে ।চলমান কোভিড-১৯ মহামারির কারণে দেশের সব পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে। এ কারণে শিক্ষাবর্ষের পাঠ্যসূচি পূর্ণাঙ্গরূপে সম্পন্ন করা সম্ভব হয়নি।

তারই পরিপ্রেক্ষিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (এনসিটিবি) এর সহযেগিতায় ২০২১ শিক্ষাবর্ষের বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের এইচএসসি (বিএম), এইচএসসি (ভােকেশনাল) এবং ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির বিষয় ও ট্রেডভিত্তিক পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি প্রস্তুত করা হয়েছে। যা এর আগে বাের্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ