28 C
Dhaka
Sunday, August 14, 2022
প্রচ্ছদমাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিশ্ববিদ্যালয়৩৮তম বিসিএসে নন-ক্যাডারে সুপারিশ পাওয়া ১২৮ জনের প্রার্থীতা বাতিল।

৩৮তম বিসিএসে নন-ক্যাডারে সুপারিশ পাওয়া ১২৮ জনের প্রার্থীতা বাতিল।

৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তিদের মধ্য থেকে নন-ক্যাডার পদে নিয়োগে সুপারিশ পাওয়া ১২৮ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। বুধবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।বাতিল হওয়া রেজিস্ট্রেশন নম্বরগুলোও প্রকাশ করেছে পিএসসি।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বছরের ৩০ জুন নন–ক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) পদে ১ হাজার ১৩৯ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছিল। সুপারিশ করা ১ হাজার ১৩৯ প্রার্থীর মধ্য প্রেস বিজ্ঞপ্তি ৮ নম্বর অনুচ্ছেদের শর্ত অনুযায়ী নন–ক্যাডার পদের অনলাইন আবেদন জমা না দেওয়ায় ১২৮ জন প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হলো।

৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদের স্বল্পতায় ৬ হাজার ১৭৩ জন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ পাননি। তাদের মধ্য থেকে আবেদনের প্রেক্ষিতে প্রথম শ্রেণির নন-ক্যাডার ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি।চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয় ৩১তম বিসিএস থেকে। বিসিএসে উত্তীর্ণ ব্যক্তিদের মধ্য থেকে (যারা ক্যাডার পাননি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।

Subscribe

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ