30 C
Dhaka
Sunday, August 1, 2021
প্রচ্ছদকারিগরি ও মাদ্রাসা শিক্ষা৫ কোটি টাকা পাচ্ছে মাদ্রাসা, কারিগরি প্রতিষ্ঠান ও এর শিক্ষক-শিক্ষার্থীরা

৫ কোটি টাকা পাচ্ছে মাদ্রাসা, কারিগরি প্রতিষ্ঠান ও এর শিক্ষক-শিক্ষার্থীরা

সরকারের বিশেষ অনুদানের ৫ কোটি টাকা পাচ্ছেন ৩০০টি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এবং এর ৮ হাজার ৩৬ জন শিক্ষক-শিক্ষার্থী।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদের’ মাধ্যমে এ টাকা বিতরণ করা হবে।

শুক্রবার কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্র জানায়, ৩০০টি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, ৫০০ জন শিক্ষক-কর্মচারী, প্রথম থেমে পঞ্চম শ্রেণির ইবতেদায়ি শাখার ১ হাজার ২৫০ জন শিক্ষার্থী, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির দাখিল ও ভোকেশনাল শাখার ৪ হাজার ৫০১ জন, আলিম-বিএম-ডিপ্লোমা শাখার ১ হাজার ২৫০ জন এবং কামিল-ফাজিলসহ তদূর্ধ্ব পর্যায়ের ৫৩৫ জন শিক্ষার্থীকে এ টাকা দেওয়া হচ্ছে। এজন্য সরকার ৫ কোটি টাকা ছাড় করেছে।

৫ কোটি টাকা পাচ্ছে মাদ্রাসা, কারিগরি প্রতিষ্ঠান ও এর শিক্ষক-শিক্ষার্থীরাসমকাল প্রতিবেদক প্রকাশ: ০২ জুলাই ২১ । ১৪:১৯ সরকারের বিশেষ অনুদানের ৫ কোটি টাকা পাচ্ছেন ৩০০টি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এবং এর ৮ হাজার ৩৬ জন শিক্ষক-শিক্ষার্থী।শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদের’ মাধ্যমে এ টাকা বিতরণ করা হবে।শুক্রবার কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্র জানায়, ৩০০টি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, ৫০০ জন শিক্ষক-কর্মচারী, প্রথম থেমে পঞ্চম শ্রেণির ইবতেদায়ি শাখার ১ হাজার ২৫০ জন শিক্ষার্থী, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির দাখিল ও ভোকেশনাল শাখার ৪ হাজার ৫০১ জন, আলিম-বিএম-ডিপ্লোমা শাখার ১ হাজার ২৫০ জন এবং কামিল-ফাজিলসহ তদূর্ধ্ব পর্যায়ের ৫৩৫ জন শিক্ষার্থীকে এ টাকা দেওয়া হচ্ছে। এজন্য সরকার ৫ কোটি টাকা ছাড় করেছে। সূত্র আরও জানায়, ৩০০টি প্রতিষ্ঠান ২৫ হাজার টাকা করে পাচ্ছে। ৫০০ জন শিক্ষক-কর্মচারী পাচ্ছেন ১০ হাজার টাকা করে। প্রথম থেমে পঞ্চম শ্রেণির ইবতেদায়ি শাখার শিক্ষার্থীদের ৩ হাজার টাকা করে, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির দাখিল ও ভোকেশনাল শাখার শিক্ষার্থীদের ৫ হাজার টাকা করে এবং আলিম-বিএম-ডিপ্লোমা শাখার শিক্ষার্থীদের ৬ হাজার টাকা করে এবং কামিল-ফাজিলসহ তদূর্ধ্ব পর্যায়ের শিক্ষার্থীদের ৭ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

মন্ত্রণালয় বলছে, মনোনীত শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের নামের তালিকা অনুসারে এ টাকা বিতরণ করবে নগদ। বিতরণ শেষে বিস্তারিত প্রতিবেদন মন্ত্রণালয়ে দাখিল করবে। কোনো শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী বা শিক্ষার্থীর নাম একাধিকবার দেওয়া হয়ে থাকলে একটি মঞ্জুরির বিপরীতে অনুদানের টাকা পাবেন। আর শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনুকূলে বরাদ্দ করা টাকা শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে পাঠানো হবে।

মতামত লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

সর্বশেষ সংবাদ